সংবাদ শিরোনাম:

সৌম্য-ইমরুল-লিটনকে নিয়ে মধুর যন্ত্রণা

ডেস্ক রিপোর্ট : এই তো কিছুদিন আগেও তামিম ইকবালের যোগ্য সঙ্গী বাছাই করতে মাথা কুটে মরছিল সবাই। টপ অর্ডারে একের পর এ পরীক্ষা নিরীক্ষা চলছিল। কিন্তু কেউই ধারাবাহিক হতে পারছিলেন না। এশিয়া কাপ থেকেই বদলে গেল দৃশ্যপট। তামিমের তিন ওপেনিং সঙ্গী একসঙ্গে ফিরলেন দুর্দান্ত ফর্মে। এবার কাকে ছেড়ে কাকে রাখবে টিম ম্যানেজম্যান্ট? এ তো মধুর যন্ত্রণা।

লিটন দাস বেশ কিছুদিন ধরেই নিজের যোগ্যতার প্রমাণ দিয়ে যাচ্ছেন। ভারতের বিপক্ষে এশিয়া কাপ ফাইনালের বড় মঞ্চে হাঁকালেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। এরপর জিম্বাবুয়ে সিরিজে ৭৭ বলে ৮৩ রানের ঝড়ো ইনিংস উপহার দিলেন- যা তার যোগ্যতার প্রমাণ রাখে। নির্বাচকেরা লিটনকে যদি মনে মনে তামিমের সঙ্গী বানিয়েও থাকেন; তাতে প্রতিদ্বন্দ্বী দাঁড়িয়ে গেল আরও দুজন।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের তিন ম্যাচেই একাদশে ছিলেন ইমরুল কায়েস। ওপেনিং পজিশনে নেমে প্রথম ম্যাচে ১৪৪, দ্বিতীয় ম্যাচে ৯০ এবং শেষ ম্যাচে ১১৫ রানের ইনিংস খেলে হয়েছেন দেশের হয়ে দ্বিপাক্ষিক সিরিজে সবচেয়ে বেশি রানের মালিক। এমন পারফর্মেন্সের পর তাকে উপেক্ষা করার উপায় আছে?

জিম্বাবুয়ে সিরিজের শেষ ম্যাচে পরিস্থিতি আরও জটিল করে তুললেন সৌম্য সরকার। বিধ্বংসী এই ওপেনার দীর্ঘ দুই বছর ফর্মহীনতায় ভূগছিলেন। বিসিবি তাকে ফর্মে ফেরাতে নানান চেষ্টা চালিয়ে গেছে। এবারের এনসিএলেও তার ব্যাট হেসেছে। করেছেন সেঞ্চুরি। আর হুট করে জিম্বাবুয়ে সিরিজের শেষ ম্যাচে ডাক পেয়ে যা দেখালেন; তাতে সবার মনে হলো এ তো সেই সৌম্য সরকার! সেই ভয়ডরহীন; সুপার স্টাইলিশ সৌম্য!

ওই ম্যাচে ৯২ বলে ১১৭ রানের মারকাটারি ইনিংস উপহার দিলেন সৌম্য। তার চোখ ধাঁধানো সব শট দেখে বহুদিন পর উন্মাতাল হয়ে উঠল গ্যালারি। এদিন অবশ্য ওপেন করেননি সৌম্য; নেমেছিলেন তিনে। কিন্তু তার চেয়ে গুরুত্বপূর্ণ হলো তিনি ফিরে পেয়েছেন তার আত্মবিশ্বাস।

বাংলাদেশের পরের ওয়ানডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ডিসেম্বরে। যে সিরিজে তামিম ফিরবেন নিশ্চিতভাবেই। তার সঙ্গী বাছাইয়ে নিশ্চিতভাবেই প্রজ্ঞার পরীক্ষা দিতে হবে টিম ম্যানেজমেন্টকে। এতটা মধুর সমস্যায় আগে কখনও পড়তে হয়েছে বলে মনে হয় না। তবে বিশ্বকাপের আগে আরও দুটি সিরিজ (ওয়েস্ট ইন্ডিজ এবং নিউজিল্যন্ড) পাচ্ছে বাংলাদেশ। সেখানে নিশ্চিতভাবেই যোগ্যতার কঠিন পরীক্ষা দিতে হবে লিটন-সৌম্য-ইমরুলকে।

Comments

comments

নিউজটি 33 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশক : আওরঙ্গজেব কামাল
সম্পাদক : শেখ আঃ সালাম
নির্বাহী সম্পাদক : জি এম হেদায়েত আলী টুকু
যুগ্ন-সম্পাদক : মুন্সী রেজাউল করিম মহব্বত
উপদেষ্টা : জি এম ইমদাদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
অফিস : ফকিরবাড়ীর মোড়,কপিলমুনি বাজার,পাইকগাছা,খুলনা।
মোবাইলঃ ০১৭১৬১৮৪৪১১,০১৭১৩৬৩৪০৫৩

E-mail: dainikkapotakho@gmail.com