সংবাদ শিরোনাম:

গণস্বাস্থ্য কেন্দ্রের বিরোধপূর্ণ জমি নিয়ে হামলা-সংঘর্ষ

আশুলিয়া প্রতিনিধি : সাভারের আশুলিয়ায় গণস্বাস্থ্য কেন্দ্রের ভোগ-দখলে থাকা বিরোধপূর্ণ জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত তিন জন আহত হয়েছে। রবিবার বিকেলে আশুলিয়ার মির্জানগর এলাকায় অবস্থিত গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ ভবনের সামনে এই ঘটনা ঘটে।প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেলে গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ ভবন এলাকায় পূর্ব ঘোষণা অনুযায়ী সংবাদ সম্মেলনের আহ্বান করেন বিরোধপূর্ণ জমির কয়েক জন মালিকানা দাবিদার। সংবাদ সম্মেলনের শেষ পর্যায়ে কিছু লোক বিরোধপূর্ণ জমির মালিকানা দাবিদার ব্যক্তিদের লাঠি-সোঠা নিয়ে ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এ সময় উভয় পক্ষে ধাওয়া পাল্টা-ধাওয়া শুরু হয়। এতে প্রতিপক্ষের ইটপাটকেল ও লাঠির আঘাতে উভয়পক্ষের অন্তত তিন জন আহত হয়। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।গণস্বাস্থ্য কেন্দ্রের প্রশাসনিক কর্মকর্তা আবু তাহের জানান, সম্প্রতি গণস্বাস্থ্য ট্রাস্টের পিএইচএ ভবনের জমির মালিকানা দাবি করে কয়েকজন ব্যক্তি তাদের লোকজন নিয়ে অনুপ্রবেশ করে। পরে তারা বহিরাগত ভাড়াটে সন্ত্রাসীদের দ্বারা পিএইচএ ভবনে ভাঙচুর, লুটপাট চালায় ও ছাত্রী হোস্টেলের শিক্ষার্থীদের লাঞ্চিত করে। এ ঘটনার প্রতিবাদ করায় এক পা হারানো লিমনকে তারা মারধর করে। রবিবার বিকেলে তারা আবারো সন্ত্রাসীদের দ্বারা হামলা চালালে গণস্বাস্থ্যের কর্মচারী ও শিক্ষার্থীরা তা প্রতিহত করে। এ সময় বহিরাগতদের ইটপাটকেলের আঘাতে তাদের দুই শিক্ষার্থী আহত হয়েছেন। তবে আহত দুজনের নাম তিনি তাৎক্ষণিক জানাতে পানেনি। এ ঘটনায় গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষে একটি মামলা দায়ের করা হবে বলেও জানান তিনি।
এদিকে সংবাদ সম্মেলন আহ্বানকারী মোহাম্মদ আলী, নায়েব আলী, আমিনুল ইসলাম, লুৎফর রহমান, ডা. জাহানারা ফেরদৌস খান ও নাসির উদ্দিনসহ আরো অনেকে অভিযোগ করেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী ট্রাস্টের নামে দীর্ঘদিন যাবৎ তাদের কারো পৈতৃক আবার কারো ক্রয়কৃত সম্পত্তি অবৈধভাবে ভোগ দখল করে আসছিলেন। এ ঘটনায় ইতোপূর্বে তারা প্রায় অর্ধশত অভিযোগ করলেও কোনো লাভ হয়নি। সম্প্রতি তারা নিজেদের জমি দখলে নিয়ে স্থাপনা তৈরি করতে গেলে ডা. জাফরুল্লাহ চৌধুরী নানা মিথ্যা কথা ছড়াচ্ছেন। উল্টো তাদের বিরুদ্ধে জমি জবর দখলের মিথ্যা মামলা দায়ের করেছেন। এ ঘটনায় রবিবার বিকেলে তারা পিএইচএ ভবনের সামনে সংবাদ সম্মেলন আহ্বান করলে সেখানেও জাফরুল্লাহ চৌধুরী বহিরাগত সন্ত্রাসী দিয়ে তাদের উপর হামলা চালায়। এ সময় কটন ক্রাফটস লিমিটেডের ম্যানেজার ফরহাদ হোসেন আহত হন। এ ঘটনায় তারা একটি মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলেও জানিয়েছেন। ঘটনাস্থল থেকে জমির মালিকানা দাবিদাররা সরে গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।
এ ব্যাপারে আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ জানান, গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ ভবন এলাকায় দুই পক্ষের সংঘর্ষের ঘটনাটি তার জানা নেই। তবে এ ব্যাপারে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

Comments

comments

নিউজটি 23 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশক : আওরঙ্গজেব কামাল
সম্পাদক : শেখ আঃ সালাম
নির্বাহী সম্পাদক : জি এম হেদায়েত আলী টুকু
যুগ্ন-সম্পাদক : মুন্সী রেজাউল করিম মহব্বত
উপদেষ্টা : জি এম ইমদাদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
অফিস : ফকিরবাড়ীর মোড়,কপিলমুনি বাজার,পাইকগাছা,খুলনা।
মোবাইলঃ ০১৭১৬১৮৪৪১১,০১৭১৩৬৩৪০৫৩

E-mail: dainikkapotakho@gmail.com