সংবাদ শিরোনাম:

১০৬ বছর বয়সেও ভোট দেয়া হলো না মার্কিন বৃদ্ধার

ডেস্ক রিপোর্ট : যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনের দিনে পূর্ণ করেছেন ১০৬ বছর। আর এই দিনেই তিনি পেয়েছেন মার্কিন নাগরিকত্ব।
১৬ বছর আগে মারিয়া ভ্যালেস ভিডিএ ডি বনিলা নামে এ বৃদ্ধা এল সালভাদর থেকে যুক্তরাষ্ট্রে আসেন। তখন তার বয়স ছিল ৯০ বছর। সেই সময় মার্কিন নাগরিকত্ব পাওয়া তার একমাত্র অনুরোধ ছিল।
গতকাল মঙ্গলবার তিনি তার ১০৬ বয়স পূর্ণ করেছেন। বিকালে তিনি একটি হুইলচেয়ারে ভার্জেনিয়ার ইমিগ্রেশন অফিসে বসেছিলেন। তার মুখে আনন্দের ছাপ ফুটে উঠেছিল। সেখানে তিনি মার্কিন নাগরিক হিসেবে শপথগ্রহণ করেন। তার হাতে ছিল আমেরিকার একটি ছোট্ট পতাকা, মুখে ছিল হাসি আর চোখে ছিল আনন্দের অশ্রু।
তিনি বলেন, আমি অনেক খুশি। আমি এতটাই খুশি যা ভাষায় প্রকাশ করতে পারব না। সেই সময় তার পরিবারের ১৮ সদস্য তাকে ঘিরে রেখেছিলেন, যারা তার জন্মদিন পালন করতে এসেছিলেন।
বনিলা নামে এ বৃদ্ধা ফ্লোরিডার গেইনসভিলে বাস করেন। তিনি ভোট দেয়ার জন্য ভার্জেনিয়ায় কখনও নিবন্ধন করেননি। যে কারণে তিনি এই মধ্যবর্তী নির্বাচনে ভোট দিতে পারেননি। কিন্তু তিনি যেহেতু নাগরিকত্ব পেয়েছেন, তাই ১০৬ বছর বয়সেও তিনি আশা করেন পরবর্তী সময় ভোট দেয়ার।সবশেষে তিনি বলেন, ঈশ্বর যদি চান।

Comments

comments

নিউজটি 44 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশক : আওরঙ্গজেব কামাল
সম্পাদক : শেখ আঃ সালাম
নির্বাহী সম্পাদক : জি এম হেদায়েত আলী টুকু
যুগ্ন-সম্পাদক : মুন্সী রেজাউল করিম মহব্বত
উপদেষ্টা : জি এম ইমদাদ

ঢাকা অফিস : জীবন বীমা টাওয়ার,১০ দিলকুশা বানিজ্যিক (১০ তলা) এলাকা,ঢাকা-১০০০
অফিস : ফকিরবাড়ীর মোড়,কপিলমুনি বাজার,পাইকগাছা,খুলনা।
মোবাইলঃ ০১৭১৬১৮৪৪১১,০১৭১৩৬৩৪০৫৩

E-mail: dainikkapotakho@gmail.com